‘বিএনপিকে নির্বাচনে অংশ নিতে অনুরোধ করছি’

প্রকাশঃ অক্টোবর ২৬, ২০১৬ সময়ঃ ১২:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৭ অপরাহ্ণ

01_3884বিএনপির ২০১৪ সালের সাধারণ নির্বাচন বর্জনকে একটি ভুল সিদ্ধান্ত বলে অভিহিত করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের কোথায়ও বিএনপির স্থান নেই।

মঙ্গলবার আন্তর্জাতিক গবেষণা দিবস উপলক্ষে রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মিলন হলে আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

নাসিম বলেন, ‘কোথাও বিএনপি নেই। না জাতীয় সংসদে, না রাজনীতিতে। এর কারণ তাদের চেয়ারপাসনের  ভুল রাজনৈতিক সিদ্ধান্ত। নির্বাচন বর্জন করে তারা কিছুই অর্জন করতে পারবে না। তাই আমি তাদের সহিংসতার পথ পরিহার করে নির্বাচনে অংশ নিতে অনুরোধ করছি।’

খালেদা জিয়াকে উদ্দেশ করে নাসিম বলেন, ‘আপনি যে পথ অনুসরণ করছেন তা জনগণের কোনো উপকার বয়ে আনবে না। বরং আপনি জনগণের আস্থা ও বিশ্বাস হারাবেন।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপির একটি প্রতিনিধিদল আসবে বলে আমরা আশা করেছিলাম, কিন্তু কেউ আসেনি।’

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে বিশ্বের সব শক্তিশালী দেশ বাংলাদেশকে সহায়তার জন্য এগিয়ে আসছে। তিনি বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলন দলের ভাবমূর্তি উজ্জ্বল করেছে এবং দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১১টি দেশের রাজনৈতিক দলের নেতারা সম্মেলনে এসে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন। তারা সম্মেলনের সফলতা কামনা করেছে। তারা বলেছে, আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিচ্ছে এবং তারা জনগণের প্রত্যাশা পূরণ করতে পারবে।

বিএসএমএমইউর বিভিন্ন ফ্যাকাল্টিকে গভীরভাবে গবেষণা করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মেডিকেল সায়েন্সের গবেষকদের অবশ্যই নতুন নতুন রোগ প্রতিরোধের উপায় খুঁজে বের করতে হবে এবং কম দামে জনগণের স্বাস্থ্যসেবা দিতে হবে। তিনি বলেন, স্বাস্থ্যসেবা পাওয়া জনগণের একটি মৌলিক অধিকার। একজন স্বাস্থ্যবান মানুষই দেশ গঠনে কার্যক্রমে ভূমিকা রাখতে পারেন।

বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর ডা. কামরুল হাসান খান দেশে চিকিৎসায় উচ্চতর শিক্ষা ও গবেষণার জন্য বিভিন্ন ফ্যাকাল্টি সম্প্রসারণ করতে ১০ কোটি টাকার একটি তহবিলের দাবি জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, বাংলাদেশ মেডিকেল রিসার্স কাউন্সিলের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, বিএসএমএমইউর প্রো-ভাইস চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ড. শহীদুল্লাহ শিকদার ও বিএসএমএমইউর প্রো-ভিসি (প্রশাসন) ড. এম শরফুদ্দিন আহমেদ।

প্রতিক্ষণ/এডি/তাজিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G